বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

তথ্য প্রযুক্তির কাঙ্ক্ষিত ব্যবহার নিশ্চিত করে দুর্নীতি রোধ করা সম্ভব :পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে আরো বেগবান করতে দুর্নীতি রোধের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, সকল ক্ষেত্রে তথ্য প্রযুক্তির কাঙ্ক্ষিত ব্যবহার নিশ্চিত করে দুর্নীতি রোধ করা সম্ভব।

অনলাইনে আবেদনের মাধ্যমে ভূমি রেকর্ড রুম থেকে জমির পর্চা এখন বাড়িতে বসেই পাওয়া যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এজন্যই এ খাতের দুর্নীতি রোধ করা সম্ভব হয়েছে।

জুনাইদ আহমেদ পলক ১২ জানুয়ারি দুপুরে নাটোর সার্কিট হাউজে জন-প্রতিনিধি, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে সরকার কাজ করছে। দেশের প্রত্যেক ইউনিয়নকে অপটিক্যাল ফাইবার কেবলে সংযুক্ত করে দ্রুতগতির ইন্টারনেট সুবিধা সকল গ্রামে পৌঁছে দেওয়া হচ্ছে। এজন্য ইউনিয়ন প্রতি খরচ হচ্ছে ৯০ লাখ।

তিনি বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে অনলাইন সেবা চালু হওয়ায় জন-দুর্ভোগ কমেছে। এসব কেন্দ্রে পর্যায়ক্রমে ২ হাজার ৯০০টি সেবা প্রদান করা হবে।

পলক বলেন, ‘শহরের সাথে গ্রামের ব্যবধান কমিয়ে এনে সকল গ্রামকে আমরা শহরের সুবিধা দিতে চাই’। এজন্যে দ্রুতগতির ইন্টারনেট সুবিধার পাশাপাশি সকল গ্রামে বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসেবা ও সড়ক যোগাযোগ সুবিধা প্রদান করা হচ্ছে।

প্রতিমন্ত্রী এসময় উল্লেখ করেন, নতুন সরকার গ্রামগুলোকে শহরে পরিণত করে দেশব্যাপী তারুণ্যের শক্তির যথাযথ ব্যবহারের মধ্যদিয়েই সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাবে। তিনি বলেন, ‘উন্নয়নের পাশাপাশি সুশাসন নিশ্চিত করতেও আমরা বদ্ধপরিকর’।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল, জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী সাজেদুর রহমান খান, সিভিল সার্জন চিকিৎসক আজিজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আকরাম হোসেন ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি বক্তৃতা করেন।
সূত্র : বাসস






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*