বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

কারিগরি বোর্ডের স্বাস্থ্য বিষয়ে ডিপ্লোমাধারীদের সরকারি চাকরিতে নিয়োগে বাধা নেই

কারিগরি শিক্ষা বোর্ড থেকে স্বাস্থ্য বিষয়ে ডিপ্লোমাধারীদেরকে সরকারি, স্বায়ত্তশাসিত বা আধা সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ দিতে বাধা নেই বলে হাইকোর্টের রিভিউ আবেদন খারিজ করে আগের দেওয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে হাইকোর্টের রায় বহাল থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা।

গত ২৪ মে হাইকোর্ট এ সংক্রান্ত চারটি রিট নিষ্পত্তি করে রায়ে বলেন, কারিগরি শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ ডিপ্লোমাধারীদেরকে চাকরিতে আবেদন বা নিয়োগদানের ক্ষেত্রে কোনো প্রকার বৈষম্য করা যাবে না। রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ ও কারিগরি শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণদের মধ্য থেকে যারাই আবেদন করবে তাদের মধ্য থেকে যারা মেধাবী ও যোগ্য তাদের নিয়োগ দিতে হবে। এর পর ওই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃক অনুমোদিত ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি কর্তৃপক্ষ।

আদালতে রাষ্ট্রপক্ষে আবেদনের শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ। ২০১৩ সালের ১৮ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল টেকনোলজিস্টদের ২ হাজার ৭৭টি পদের বিপরীতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়, রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের উত্তীর্ণরাই কেবল আবেদন করতে পারবেন। পরে ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন রাজীব কুমার মণ্ডল, নাজমুল হক, আবু জাফর মো. সালেহ প্রমুখ।

এ রায়ের বিরুদ্ধে রিভিউ করেন রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের কর্তৃপক্ষ। রিভিউ শুনানী কয়েক দফা পিছালেও ১০ জানুয়ারি তা পূর্ণাঙ্গ শুনানী হয়। শুনানীতে রিভিউ আবেদন খারিজ করে আগের আবেদন বহাল রাখা হয়। এতে করে এখন থেকে কারিগরি শিক্ষা বোর্ডের মেডিক্যাল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে আবেদনে আর বাধা রইলো না।
সূত্র : প্রেসটিভি নিউজ ডটকম






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*