বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

বিপিএলে দুর্দান্ত শুরু ঢাকা ডায়নামাইটসের

নিউজ ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে দুর্দান্ত শুরু করেছে ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ৫ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী। প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবেই কাজে লাগান ঢাকা ডায়নামাইটসের দুই ওপেনার আফগানিস্তানের হযরতুল্লাহ জাজাই ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন। রাজশাহীর বোলারদের উপর বিধ্বংসী রূপ দেখান তারা। ফলে ৬৪ বলে ১১৬ রানের উদ্বোধনী জুটি পায় ঢাকা। নারাইন ৩৮ রানে থামলেও ২২ বলে হাফ-সেঞ্চুরি তুলে নেন জাজাই। হাফ-সেঞ্চুরির পর জীবন পেয়ে নিজের ইনিংস বড় করেছেন তিনি। শেষ পর্যন্ত ৭৮ রানে থেমে যান জাজাই। তার ৪১ বলের ইনিংসে ৪টি চার ও ৭টি ছক্কা ছিলো।

দুই ওপেনারের পর মিডল-অর্ডারে তিন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে ব্যর্থ হন। ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ৩, অধিনায়ক সাকিব আল হাসান ২ ও উইকেটরক্ষক নুরুল হাসান ১ রান করে ফিরেন। তবে দলকে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রানের সংগ্রহ এনে দেন দুই ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও শুভাগত হোম। ষষ্ঠ উইকেটে ২৮ বলে অবিচ্ছিন্ন ৫৩ রান যোগ করেন রাসেল-শুভাগত জুটি। রাসেল ১৯ বলে অপরাজিত ২১ ও শুভাগত ১৪ বলে অপরাজিত ৩৮ রান করেন। রাসেল ২টি চার ও ১টি ছক্কা মারেন। শুভাগত ৫টি চার ও ২টি ছক্কা হাকাঁন।

জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্যে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাজশাহী। ফলে ম্যাচ হারের স্বাদ তাদেরই নিতে হয়। ১০ বল বাকি থাকতে শেষ পর্যন্ত ১০৬ রানে অলআউট হয় রাজশাহী। দলের পক্ষে শুরুতে মাত্র দু’জন ব্যাটসম্যান দু’অংকের কোটা পেরোতে পারেন। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ২৮ বলে ২৯ ও ইংল্যান্ডের লওরি ইভান্স ১০ রান করেন। আর শেষ দুই ব্যাটসম্যান আরাফাত সানি ১৮ ও মুস্তাফিজুর রহমান অপরাজিত ১১ রান করেন। ঢাকার পেসার রুবেল হোসেন ৭ রানে ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৮৯/৫, ২০ ওভার (জাজাই ৭৮, নারাইন ৩৮, সানি ২/২৩)।
রাজশাহী কিংস : ১০৬/১০, ১৮.২ ওভার (হাফিজ ২৯, সানি ১৮, রুবেল ৩/৭)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৮৩ রানে জয়ী।
ম্যাচ সেরা : হযরতুল্লাহ জাজাই (ঢাকা)।
সূত্র : বাসস






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*