বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

ইসলামপুরে জলমগ্নতা সহিঞ্চু ও স্বল্পমেয়াদী বিনাধান-১১মাঠ দিবস অনুষ্ঠিত

 নিউজ ডেস্ক: বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) কর্তৃক উদ্ভাবিত জলমগ্নতা সহিঞ্চু ও স্বল্পমেয়াদী আমন ধান বিনাধান-১১ এর সম্প্রসারণের লক্ষে মাঠ দিবস করে ফসল কর্তনের শুভ উদ্বোধন করা হয়েছে।

জামালপুর বিনা উপকেন্দ্রের আয়োজনে ইসলামপুর উপজেলার কাছিমা গ্রামে রবিবার দুপরে মাঠদিবসে প্রধান অতিথি ছিলেন জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আমিনুল ইসলাম,বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ জাকিয়া সুলতানা।

জামালপুর বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা রিমা আশরাফী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চিনাডুলী ইউপি চেয়ারম্যান আ:ছালাম,কৃষক মোজাম্মেলসহ আরো অনেকেই। মাঠ দিবসটি সঞ্চালনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ শামীম।

বক্তারা বলেন বিনাধান-১১ এর জীবন কাল ১১৫ দিন। এটি উন্নত জাতের স্বল্প মেয়াদী ফসল,বন্যায় ২০/২৫ দিন জলমগ্ন থাকতে পারে। বন্যা প্রবণ এলাকা কৃষকরা এ ধান চাষ করে সরিষা,ভোট্রাসহ অন্যান্য ফসল আবাদ করতে পারে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*