বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

বাংলাদেশে প্রথম শেরপুর জেলায় দৃষ্টি প্রকল্পের উদ্বোধন

মোঃ সুলতান হোসাইন,শেরপুর প্রতিনিধি:
শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ ১০টি জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সমন্বয়ে চক্ষু সেবা প্রদানের জন্য বাংলাদেশে প্রথম শেরপুর জেলাতে দৃষ্টি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। (উরংঃৎরপঃ জবভৎধপঃরাব ঊৎৎড়ৎ ধহফ ঊুব ঈধৎব ঝবধৎপয ধহফ ঞৎবধঃ ওহরঃরধঃরাব- উজঊঝঞও) ১৪ জানুয়ারি শেরপুর শহরের খামারবাড়ীতে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক এ.এইচ.এম এনায়েত হোসেন এই প্রকল্পের উদ্বোধন করেন।

এই প্রকল্পের মাধ্যমে জেলার সকল স্কুলের শিক্ষার্থীদের চোখ পরীক্ষা ও ৪ হাজার রোগীকে ছানিসহ চোখের বিভিন্ন অপারেশনের ব্যবস্থা এবং জেলাতে ৪টি ভিশন সেন্টার, ৪০০জন স্বাস্থ্য সেবিকার মাধ্যমে কমিউনিটি চোখ পরীক্ষা কেন্দ্র, ১০০জন পল্লী চিকিৎসকের মাধ্যমে রিডিং গ্লাস সরবরাহ ও ২৫টি আইমিত্রা চশমার দোকান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

সিভিল সার্জন ডা. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে ভিশন স্প্রিং এর সভাপতি ইলা গুডউইন, ওয়ানসাইটের সভপতি ক্যাথরিন ওভারবেই, ন্যাশন ভিশনের নির্বাহী প্রধান রিড ফাস, অরবিস ইন্ট্যারন্যাশনালের কান্ট্রি ডিরিক্টের ডা. মুনির আহমেদসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তা, মানবাধিকারকর্মী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*