বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

ফেনীতে ৬ ইটভাটাকে জরিমান

ফেনী প্রতিনিধি॥ফেনীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ও ছাড়পত্র নবায়ন না করায় গত জানুয়ারি মাসে ৬টি ইট ভাটাকে ৬ লাখ ২০  হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।
সোমবার (০৪ ফেব্রুয়ারি) প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। পরিবেশ অধিদপ্তর জানায়, ফেনীতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে জেলার বেশ কয়েকটি ইট ভাটায় ইট প্রস্তুত করছে এতে পরিবেশের মারাত্মক ক্ষতিসাধন হচ্ছে।
পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন শেষে প্রতিবেদন প্রেরণ ও সংশ্লিষ্টদের নোটিশ প্রদান করেন।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের অফিসে ইট ভাটার মালিকদের হাজির হয়ে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে ও নোটিশের জবাব দিতে বলা হয়। নোটিশ অনুযায়ী শুনানি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনের কাছে ইট ভাটার মালিকরা সন্তোষজনক জবাব দিতে পারেনি। ফলে সহকারী পরিচালক মুক্তাদির হাসান ফুলগাজী উপজেলার নিউ প্রফুল ব্রিকসকে ১০ হাজার টাকা, চেয়ারম্যান ব্রিকসকে ২ লাখ টাকা, সবুজ ব্রিকস ম্যানুফ্যাকচারিংকে ১ লাখ টাকা, আপন ব্রিকসকে ৬০ হাজার, পরশুরামের প্রতি ব্রিকস ১ লাখ ৫০ হাজার টাকা, সোনাগাজীর প্রগতি ব্রিকসকে একলাখ টাকা জরিমানা করেন। একই মাসে ছাড়পত্র নবায়ন না করে প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা ।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মুক্তাদির হাসান জানান, যে ইটভাটার মালিক  মালিকরা এখনও পরিবেশের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত করছে ও  চালিয়ে যাচ্ছে তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*