বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

শেরপুরের নালিতাবাড়ীতে বেইলি ব্রীজ ভেঙ্গে জেলা শহরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সুলতান হোসাইনঃ
শেরপুরের নালিতাবাড়ীতে ২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ভোর রাতে নালিতাবাড়ী- শেরপুর প্রধান সড়কে যাতায়াতের বেইলি ব্রীজের ওপর অতিরিক্তি বালু বোঝাই ট্রাক নিয়ে সেতুটি ভেঙ্গে নিচে পড়ে যায়। এ পথে সকাল থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পথচারি ও যানবাহন চলাচলে চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে।
এলাকাবাসি ও সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী থেকে শেরপুরে প্রধান সড়কের পৌরসভার কালিনগর এলাকায় দুধুুয়ারখালের ওপর ৪২ মিটিার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণের কাজ চলছে। পাঁচ কোটি টাকা ব্যয়ে ব্রীজে নির্মাণের দায়িত্ব পায় এমএম বিল্ডার্স ও জামান কন্ট্রাকশন জয়েন্ট ভেঞ্চার নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত সেপ্টেম্বর মাসে ব্রীজের নির্মাণের কাজ শুরু করার আগে ঠিকাদারী প্রতিষ্ঠান চলাচলের জন্য পাশ দিয়ে বিকল্প হিসেবে ৪০ মিটার দৈর্ঘ্যরে বেইলি সেতু স্থাপন করে। ব্রীজের দুই পাশের সড়কে ৫ টনের বেশি অতিরিক্ত মালবহন করা নিষেধ করে সাইনবোর্ড ঝুলানো হয়।
বৃহস্পতিবার ভোর রাতে ১০ চাকার বালু বোঝাই একটি ট্রাক বেইলি সেতুর ওপর দিয়ে যেতে চাইলে দায়িত্বে থাকা নৈশপ্রহরী আবদুল খালেদ ট্রাকটিকে বাধা দেন। চালক কথা না শুনে জোড়র্পূবক ব্রীজের ওপর ট্রাক তোলে দেন। মুহুতেই বালু বোঝাই ট্রাকটি বেইলি ব্রীজ ভেঙ্গে নিয়ে নিচে পড়ে যায়। মুহুর্তেই সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে মানুষ চরম দুর্ভোগে পড়ে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*