বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

সরিষাবাড়ীতে সিয়াম হত্যাকান্ড গুলিবিদ্ধ অবস্থায় হত্যাকারী গ্রেফতার

আবুল হোসেন,নিউজ ডেস্ক:জামালপুরের সরিষাবাড়ীতে শিশু সিয়াম হত্যাকান্ডে জড়িত চাচা সোহানুর রহমান সোহেল কামার (২৭) কে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে সরিষাবাড়ী থানা পুলিশ।

 মঙ্গলবার ভোর রাতে উপজেলার ডোয়াইল ইউনিয়নের জিরোপয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। সিয়াম হত্যাকারীকে পুলিশ দ্রুত গ্রেফতার করায় এলাকায় স্বস্থি নেমে এসেছে বলে সচেতন মহল মন্তব্য করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাঁপারকোনা গ্রামের মনছুর আলীর সাথে একই বাড়ীর আব্দুস সামাদ ভূলু কামারের ছেলে সোহানুর রহমান সোহেল কামারের সাথে পারিবারিক বিরোধের জের ধরে জেঠাত ভাইয়ের ছেলে মনছুরের ছেলে ২য় শ্রেনীতে পড়ুয়া ছাত্র সিয়াম (৮)কে সোহেল কামার গত সোমবার সন্ধ্যায় তার ভাবী রুপার ঘরে পড়ানোর নামে ড়েকে নিয়ে পরিকল্পিত ভাবে ক্ষুর দিয়ে জবাই করে হত্যা করে।

এ ঘটনা দেখে চিৎকার দিলে ছোট বোন মীম কেও হত্যার উদ্দেশ্যে ক্ষুর দিয়ে আঘাত করে। আহত মীম সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করা হয়েছে। খবর পেয়ে সরিষাবাড়ী থানার পুলিশ শিশু সিয়ামের লাশ উদ্ধার করে খুনিকে গ্রেফতার করতে তৎপর হয়ে উঠে।

সিয়াম হত্যার ৮ ঘন্টার মাথায় মঙ্গলবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) জোয়াহের হোসেনের খান এর নেতৃত্বে পুলিশ ডোয়াইল ইউনিয়নের জিরোপয়েন্ট এলাকায় অভিযান চালায়। এ সময় খুনি সোহেল কামার পুলিশের হাতে গ্রেফতার এড়াতে পালাবার চেষ্টা করে।

পুলিশ তাকে আটকের চেষ্টা করলে সোহেল কামারের হাতে থাকা রাম দা ও ক্ষুর দিয়ে পুলিশের উপর হামলা চালিয়ে দৌড়ে পালাবার চেষ্টা করে।এ সময় পুলিশ সোহেলকে গ্রেফতার করতে শর্ট গানের ৭ রাউন্ড গুলি ছোড়ে।এতে সোহেল গুলিদ্ধি হয়ে মাটিতে পড়ে গেলে পুলিশ তাকে গ্রেফতার করে প্রথমে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের আনা হয়।

পরে অবস্থার বেগতি দেখে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখান থেকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পুলিশী নজরদারীতে ভর্তি রয়েছে।

আহতরা হলেন-সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) জোয়াহের হোসেন খান(৫৫),এস আই ইমান আলী (৩৫),এস আই আশরাফ আলী (৩৮),এস আই আরিফুল ইসলাম (৩০),এস আই এনামুল হক (৪২),কনষ্টেবল ফরহাদ (৩৬) ও নূর ইসলাম আহত হয়।আহতরা সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের থেকে চিকিৎসা নিয়ে থানায় ফিরে গেছেন বলে কর্তব্যরত চিকিৎসক জানান।

সিয়াম হত্যাকারীর বিচার চেয়ে নিহতের পিতা মনছুর আলী বাদি হয়ে সিয়াম হত্যাকারী সোহানুর রহমান সোহেল কামার (২৭) কে প্রধান আসামী করে ৫ জনের নাম উলে­খ করে আরো ২/৩ জন কে অজ্ঞাত নামা আসামী করে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-ওই মামলার প্রধান আসামী ঘাতক সোহেলের মা সুফিয়া বেগম কে মঙ্গলবার গ্রেফতার দেখিয়ে জামালপুর জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। সিয়াম হত্যা কান্ডের ঘটনা স্থল জামালপুরের এস এস পি আব্দুল করিম পরিদর্শন করেছেন।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাজেদুর রহমান জানান, সিয়াম হত্যার আসামী গুলিবিদ্ধ সোহেল কে ও তার মা’কে গ্রেফতার করা হয়েছে। সোহেলকে গ্রেফতার করতে গিয়ে আমার ওসি তদন্ত ও ৪ এস আই এবং ২ কন্সটেবল আহত হয়েছে। সোহেলের দেহ তল­াশী করে নিকট থেকে সিয়াম কে জবাই করা ক্ষুর সহ একটি রাম দা পাওয়া গেছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*