বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

জামালপুরে চারজন আসামির যাবজ্জীবন কারাদন্ড

জামালপুর প্রতিনিধি:জামালপুরে বাবর আলী নামের একজন অটোরিকশাচালক হত্যা মামলার রায়ে মামলাটির নয়জন আসামির মধ্যে চারজন আসামির প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয়মাস করে কারাদন্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে জামালপুরের জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।

মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামিরা হলেন- জামালপুর পৌরসভার হাটচন্দ্র গ্রামের হাফেজ উদ্দিনের ছেলে আব্দুল মালেক (১৯), মৃত সুরুজ আলীর ছেলে জরিপ উদ্দিন (২৮), মমিনের ছেলে আল আমিন (২০) ও ইব্রাহিমের ছেলে মিলন (১৯)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার বাকি পাঁচজন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, জামালপুর পৌরসভার হাটচন্দ্রা গ্রামের হানিফ উদ্দিনের পালক ছেলে বাবর আলী ওরফে ফকির আলী (২৩) বিগত ২০১৪ সালের ১৪ জুলাই রাতে অটোরিকশা চালানোর উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। এর দু’দিন পর ওই বছরের ১৬ জুলাই সকালে জামালপুর পৌরসভার রশিদপুর সেতুর দণি পাশে ঝিনাই নদী থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশে এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের বাবা আব্দুল হানিফ বাদী হয়ে মরদেহ উদ্ধারের দিনই জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে মামলাটির তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। দীর্ঘ প্রায় পাঁচ বছর ধরে মামলাটির বিচার কার্যক্রম চলার পর মঙ্গলবার জামালপুরের জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান উপরুক্ত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত চারজন আসামি আদালতে হাজির ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*