বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

সরিষাবাড়ীতে দরিদ্র পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদের অভিযোগ

আবুল হোসেন,নিউজ ডেস্ক : জামালপুরে সরিষাবাড়ীতে প্রভাবশালী কর্তৃক দরিদ্র পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদ করার অভিযোগ পাওয়া গেছে।

এ অভিযোগ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জামালপুর আদালতে সি আর মামলা করা হয়েছে।

ঘটনাটি উপজেলার ফুলবাড়ীয়া গ্রামে এ ঘটেছে।

ক্ষতিগ্রস্থ পরিবার সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয়া গ্রামের মৃত আমেজ উদ্দিন বেপারীর ছেলে আসাদ(৫০)এর সাথে একই গ্রামের মৃত হাছেন আলী শেখের ছেলে আঃ রহিমের ফুলবাড়ীয়া মৌজার ১ একর ৫১ শতাংশ জমির মধ্যে ৩৫ শতাংশ জমি নিয়ে দু পক্ষের বিরোধ চলে আসছিল।

প্রতিপক্ষ মৃত আমেজ উদ্দিন বেপারীর ছেলে আসাদ এর লোকজন প্রভাবশালী হওয়ায় ভাড়াটিয়া লোকজন নিয়ে চলতি বছরের ২রা ফেব্র“য়ারী আনুমানিক ১১ টার দিকে রহিমের পরিবার পরিজনকে ভয়ভিতী ও মারপিট করে বসত বাড়ী ভিটা থেকে উচ্ছেদ করেছে প্রভাবশালীরা।

প্রকৃত পক্ষে ভূমি মালিক দাবীদার আঃ রহিম পৈতৃক মূলে প্রাপ্ত হয়ে ৬১ বছর যাবৎ দখল করে বসত বাড়ী ও বাড়ীর অঙ্গীনায় গাছগাছড়া ও চাষাবাদ করে ভোগবান ছিলেন।

ওই ভূমিতে আঃ রহিমের বসত ভিটায় ২০ হাত চৌচালা টিনের ঘর.২০ হাত দো চালা টিনের ঘর ৩টি সহ বসত ঘর ও প্রয়োজনীয় আসবাবপত্র ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে ভাংচুর করে নিয়ে গেছে। এ ছাড়াও বাড়ীর আঙ্গীনায় লাগানো ছোট বড় ২৭৫ টি বনজ ও ফলদ বৃক্ষ কতৃন সহ খড়ের গাদায় অগ্নী সংযোগ করে পুডিয়ে দেয়। এ ঘটনায় ভাটারা ইউনিয়নের ফুলবাড়ীয়া গ্রামের মৃত আমেজ উদ্দিন বেপারীর ছেলে আসাদ(৫০)লাল মিয়া(৪০) নুরুল(৩৫),মৃত আবেদ আলীর ছেলে বারেক(৫০),জয়নাল আবেদীনের ছেলে ছামিউল(৪০),আসাদের ছেলে মুরাদ(৩০),মৃত ইয়াদ আলীর ছেলে আমজাদ(৪৫),আমজাদের ছেলে রঞ্জু মিয়া (২৫),মৃত জাবেদ আলীর ছেলে মানিক(৪৫),মৃত ইয়াদ আলীর ছেলে মনহর আলী(৪০)আসাদের ছেলে রাজু(২৫) এবং মমিনুল ইসলাম রাঙ্গা সহ ২০/৩০ জন কে আসামী করে আঃ রহিম বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন।

দরিদ্র পরিবারটিকে বসত বাড়ী থেকে উচ্ছেদ করার ফলে তারা বিভিন্ন বাড়ীতে স্ত্রী শিউলী, ছেলে সেলিম, স্বপন,আপন কে নিয়ে মানবেতর দিনাতিপাত করছেন। দরিদ্র পরিবারটি সংশি¬ষ্ট প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেছেন।

তৌকির আহাম্মেদ হাসু






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*