বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন এ তালিকাভুক্ত আইডি নং – ৪২৯ ............................ দেশ ও জাতীর কল্যাণে সংবাদ ও সাংবাদিকতা!! আপনি কি সাংবাদিক হয়ে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে চান তা হলে যোগাযোগ করুন ০১৭২৬৩০৪০৯২
প্রচ্ছদ

ময়মনসিংহে বিএনপির উপর হামলা, প্রতিবাদে বিক্ষোভ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের পর প্রচার প্রচারনা চলাকালে ময়মনসিংহের তিনটি আসনে বিএনপির নির্বাচনী গনসংযোগ ও মিছিলে হামলা চালিয়ে ভাংচুর করা হয়। এ সময় বিএনপির নির্বাচনী কার্যালয়, প্রার্থীর গাড়ী ভাংচুর করা হয়। ঘটনার পর পর বিএনপির নেতাকর্মীরা সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ জানিয়েছে। আর এসব হামলা ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থীরা।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সন্ধ্যার পর মুক্তাগাছা-৫, ভালুকা-১১ ও ফুলপুর-২ নির্বাচনী আসনে পৃথক পৃথক এসব হামলায় বিএনপির কমপক্ষে ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মুক্তাগাছা-৫ আসনের বিএনপির (ধানের শীষ) প্রার্থী আলহাজ্ব জাকির হোসেন বাবলু অভিযোগ করে বলেন, আজ সন্ধ্যায় গণসংযোগ চলাকালে উপজেলার ৪নং কুমারগাতা ইউনিয়ন পরিষদের সামনে সত্রাসীয়া বাজার এলাকয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে আমার গাড়ীসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করেন। এতে আমি ও ড্রাইভার আব্দুল্লাহ সহ প্রায় ১০ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনার প্রতিবাদে রাতে মুক্তাগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়।

অপরদিকে ভালুকা উপজেলার বাটাজোড় বাজার এলাকায় বিএনপির প্রার্থী ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা করে ভাংচুর করেছে আওয়ামীলীগ নেতাকর্মীরা। ৯ নং কাচিনা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনসুরের নেতৃত্বে এ হামলা হয় বলে দাবি করেন স্থানীয় বিএনপি নেতারা। এ সময় নির্বাচনী কার্যালয়ের চেয়ার টেবিল-টিভি ও আলমারী ভাংচুর করা হয়। এতে ৫ নেতা-কর্মী আহত হয় বলে অভিযোগ ময়মনসিংহ-১১ ভালুকা আসনে বিএনপির প্রার্থী ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চুর সমর্থকদের।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পোস্টার ছিড়ে ফেলা এবং পাল্টাপাল্টি মিছিলকে কেন্দ্র করে একটু গন্ডগোল হয়েছে।

এছাড়াও জেলার ফুলপুর উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় মঙ্গলবার বিকালে ধানের শীষ ও নৌকা সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*